আপনাদের মতামত

সুপ্রিয় পাঠক,

  • অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমার ব্যক্তিগত ওয়েবসাইটটি বিগত ০৩.১০.২০১৭ খ্রি. অপরাহ্ন থেকে জনসাধারণের জন্যে উন্মুক্ত করে দেয়া হয়েছে।বিগত ৪ দিনে ৪০০ জনের উপরে দর্শক সেটা ভিজিট করেছেন, গড়ে প্রতিদিন ১০০ জনেরও বেশি। কোন সাধারণ মানুষের ব্যক্তিগত ওয়েবসাইটে এত দ্রুত এত বেশি সংখ্যক দর্শক ভিজিট করার রেকর্ড খুব একটা নেই। সেদিক থেকে আমি ভাগ্যবান বলতেই হয়; বুঝতে পারছি পাঠককূল আমাকে একটু বেশিই ভালবাসেন।এছাড়া ইমেইল করে, মেসেজ পাঠিয়ে ,মেসেঞ্জারে ক্ষুদে বার্তা দিয়ে ,ফেসবুকে লিখে, কেউ ফোন করে আমার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। আবার কতক ‘আজিব’ পাঠক ধান ভানতে শিবের গীতের মত আমার ওয়েবসাইট খোলার মেসেজ শুনে ভিন্ন বিষয়ের অবতারণ করে উত্তর করেছেন। আমার ধারণা এসব ‘আজিব’ পাঠক আমার ওয়েবসাইটের বিষয়টি ঠিকমত বুঝতে পারেননি, নতুনবা এটাকে পাগলের পাগলামি বলে সুকৌশলে সেটি এড়িয়ে গিয়েছেন। থাক সেসব পাঠকদের নিজস্ব মতামত।
  • আমি ছাড়াও আমার তিনজন বিদগ্ধ ফেসবুক পাঠক(বন্ধু সুভাষ রায়, অগ্রজ সহকর্মী অশোক দা ও বন্ধুবর কামাল তালুকদার)আমার এই ওয়েবসাইটকে দর্শক প্রিয় করার জন্যে তাদের স্ব স্ব ফেসবুক ওয়ালে ভিন্ন ভিন্ন স্ট্যাটাস দিয়েছেন। ফিরতি বার্তায় বেশির ভাগই দর্শকই আমাকে শুভেচ্ছা শুভকামনা জানিয়েছেন। কিছু পাঠক অতি চমৎকার গঠনমূলক পরামর্শ দিয়েছেন। আমি আগেই বলেছি আমার এই কলামটি আপনাদের জন্যে তাই এখানে আমার সব বিদগ্ধ পাঠকদের বিশেষ কিছু পছন্দের মতামত তুলে ধরলাম। ভবিষ্যতে আপনাদের কোন গঠনমূলক সমালোচনা বা মতামত পেলে সেটা এখানে অবশ্যই আমার মতামত সহ লিখে জানানো। আপনাদের সবাইকে আবারও ছালাম প্রীতি ও শুভেচ্ছা।নিরন্তর শুভেচ্ছা সকলের জন্যে:
  •  @ ড. সৈয়দ জয়নুল আবেদীন, অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ বিসিএস কৃষি ক্যাডার কর্মকর্তা: (Wed, Oct 4, 2017 at 10:40 PM):Dear Dr. Akhtar,I am very pleased to see your website. Its contents are very amusing. Rifat(my son) also viewed the website and praised it. I will read more and place my comments later. Best luck!
  • My comments: Sir, Really I am very happy to receive your fruitful and enthusiastic comments. This the first comments regarding my website. Therefore this few words are very important to me. I am waiting your further analytical comments.
  • @ প্রকৌশলী সুভাষ চন্দ্র রায়,পরিচালক, বিটিসিএল, ঢাকা (October 5 at 12:03pm): আমার বন্ধু কৃষিবিদ ড.আখতারুজ্জামানের ব্যক্তিগত ওয়েবসাইটটি ভিজিট করার বিশেষ আহবান জানাচ্ছি।অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমার বিশিষ্ট বন্ধু বিসিএস(৮ম ব্যাচ) কৃষি ক্যাডারের পদস্থ কর্মকর্তা ড. আখতারুজ্জামান সম্প্রতি একটা সাদামাটা অথচ নান্দনিক ব্যক্তিগত ওয়েবসাইট চালু করেছে। এটা তার ব্যক্তিগত একটা সংগ্রহশালাও বটে!ড. আখতারুজ্জামানের এই ব্যক্তিগত ওয়েবসাইট থেকে কৃষি, স্বাস্থ্য, তথ্য প্রযুক্তি সহ সাধারণ জ্ঞানের অনেক কিছু পাওয়া যাবে। আমার দৃঢ় বিশ্বাস অসম্ভব সৃষ্টিশীল প্রতিভার অধিকারী আমার বন্ধুর এই ব্যক্তিগত ওয়েবসাইট অতি দ্রুত জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যাবে।
    আমি অারো খুশি এজন্য যে আমার বন্ধুর এই ব্যক্তিগত সাইটে তার সকল পর্যায়ের বন্ধুদের জন্যে আনলিমিটেড ওপেন স্পেস রয়েছে।আপনি নিজে তার ওয়েবসাইটটি ভিজিট করুন এবং অন্যকে ব্যবহার করতে উৎসাহিত করুন এবং তাকে নানান ধরনের বুদ্ধি পরামর্শ দিয়ে সহায়তা করুন,যেন তার ব্যক্তিগত ওয়েবসাইটটি সমৃদ্ধ হয়।তার ওয়েবসাইটের ঠিকানা:www.drakhtaruzzaman.info এগিয়ে যাও বন্ধু। আমাদের ছায়া এবং কায়া সদা সর্বদা তোমার সাথে ছিল ,আছে এবং থাকবে।নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা।
  •          আমার বক্তব্য(October 6 at 11:46am):বন্ধু সুভাষ,আমার ব্যক্তিগত ওয়েবসাইট নিয়ে তোমার বদান্যতা, মহানুভবতায় আমি মুগ্ধ! আমার ওয়েবসাইট সম্প্রসারণে তোমার মহতী উদ্যোগের প্রশংসা করার মত ভাষা আমার জানা নেই। সবে শুরু করেছি, আশা করছি সহসা এটার পূর্ণাঙ্গ রূপায়ন সম্ভব হবে।তোমাকে বিশেষ প্রণতি জানাই। শুভেচ্ছা শুভকামনা।
  • (বন্ধু সুভাষের এই স্ট্যাটাসের বিপরিতে অন্যেরা যেসব বক্তব্য উপস্থাপন করেনে ,সেসব নিচে দেয়া হলো)
  •  
  •            Mahmood Siddique(October 5 at 11:13pm) I would like to congratulate our good friend Dr. Akhtaruzzaman for unveiling his long awaited website. Given his explosive writing talents, we have been encouraging him to create such a website so that we can all benefit from his wealth of knowledge and innovative ideas. I am excited that it is finally here. The site is in its infancy right now, and I have no doubt with time it will serve people in Bangladesh and around the world with valuable information, entertainment and food for thought. The site has a nice layout and it is easy to navigate so far. With our ongoing constructive feedback, it will eventually turn into a great website. I know Akhtar and his team have been working tirelessly to bring this project to fruition. I wish him Godspeed and great success in this endeavor. Again, congratulations!
  •             Subhash Roy(October 5 at 11:39pm) Fantastic comment, Akhtar has a lot of potentiality and he will unvail all those in course of time I am sure. I hope he will ventilate diversified materials and will open a lot of window from which we can be benefitted. We pray for him and wish that he will remain in comfort zone while delivering his thoughts and carishma.
  •              DrMd Akhtaruzzaman (October 6 at 12:48pm)
  •              My dear friend Mahmood Siddique,
  • Really you are genius !You have outstanding qualities, qualifications and skills. You are so generous. also.I always see your each and every comments and charmed immensely. You have a unique combination of your sentences construction, comments, emotions and cordial words are really praiseworthy.I am overwhelmed!
  • Friend this is a huge task to develop my infant site, but I am very much confident about myself.
    Hopefully this sapling format of website will turn into big banyan tree like website, soon .
    Please keep in touch to me and let me inform your well thought comments.
  •           Mahmood Siddique Thank you Akhtar. You are always very generous with your compliments. This is a great quality of creative people like you. You always give more than receive. Keep up the great work my friend.
  • @ অশোক কুমার শর্মা, অবসরপ্রাপ্ত বিভাগীয় পরিচালক, বিসিএস কৃষি ক্যাডার কর্মকর্তা:(October 5 at 4:10pm): আমার অতি পছন্দের, ব্যতিক্রমি ব্যক্তিত্বের অধিকারী, প্রকৃতই উচ্চশিক্ষায় আলোকিত, খুবই মেধাবী, বহুবিধ গুনাবলী সম্পন্ন, সত্যিকারের একজন খাটি ভাল মানুষ অনুজপ্রতীম ড: আখতারুজ্জামান আধুনিক প্রযুক্তি বিশেষ করে ডিজিটাল যোগাযোগ প্রযুক্তির প্রতি বিশেষভাবে অনুরাগী একজন মানুষ। অন্যদের সাথে সুসম্পর্কে বিশ্বাসী এই মানুষটি নিজেকে জানাতে এবং অন্যদের জানতে অতি সম্প্রতি নিম্নের ওয়েব সাইটটি চালু করেছেন। এটি শীঘ্রই অনেকের কাছে শিক্ষনীয় এবং সময় কাটানোর তথা ভাল লাগার একটি মাধ্যমে (platform) পরিনত হবে বলে আমি নিশ্চিত। আমার সকল বন্ধু ও শুভাকাংখীগণের প্রতি ওয়েব সাইটটি ভিজিট করার জন্য অনুরোধ জানাতে চাই। আশাকরি সকল শ্রেণীর ভিজিটরই এই ওয়েব সাইটে ভাল কিছু/ প্রয়োজনীয় কিছু পাবেন। তাছাড়া ড: আখতার সবার চাহিদার প্রতি নজর রেখে ওয়েব সাইটটি নিয়মিত হালনাগাদ করবেন বলে আমি নিশ্চিত। শুভকামনা সবার এবং ওয়েব সাইটটির জন্য। www.drakhtaruzzaman.info
  •        Chinmoy Roy (October 5 at 5:03pm) বন্ধুবর ড. আক্তারুজ্জামান তোমার এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগতঃ জানাই। তোমার সৃজনশীল প্রতিভায় প্রতিভাত হোক বাংলার মাঠ, ঘাট প্রান্তর।তোমার দুঃখ, আনন্দ, হাসি, কান্না, মান-অভিমান, তোমার বহুমুখী প্রতিভা সব কিছুই আমরা শেয়ারিং করতে চাই তোমার নবসৃষ্ট ওয়েবসাইটের মাধ্যমে।তোমার জীবনদর্শনের আলোকে মানব জীবনের সমস্যা সমাধানের মৌলিক উপায়সমূহ বা সূত্রসমূহ নিয়ে তৈরী হোক আক্তারবাদ বা আক্তারতন্ত্র।যার মাধ্যমে আমরা আমাদের জীবনের অনেক কঠিন সমস্যার সমাধান খুঁজে পাব। ভাল থেক বন্ধু।
  • চিন্ময়।
  •        DrMd Akhtaruzzaman(October 6 at 12:29pm) চিনু, তুই তো আমার জিগিরী দোস্। এতো সুন্দর কথা লিখেছিস, তোকে ক্যামনে ধন্যবাদ দিই! তোর তো প্রাপ্তি অনেক কিছু যা দেয়া আমার পক্ষে অসম্ভব।
    শুধু একটু ভালবাসার পরশ জানালাম।আখতারবাদ বা আখতারতন্ত্র সেটা অর্জনের যোগ্যতা আমার নেই।আমি অতি সাধারণ!ভাল থাকিস চিনু!
  •       Dilruba Shewly(October 6 at 7:46am  ধন্যবাদ দাদা সবাইকে আমার দোস্তের website সম্বন্ধে খবর দেয়ার জন্য ! আমি অবশ্যই যোগাযোগ করবো ইনশাআল্লাহ !!! আর আখতার দোস্তের জন্য অনেক অভিনন্দন জানাচ্ছি।
  •      DrMd Akhtaruzzaman (October 6 at 11:52am)দাদা আপনি আমাকে অনেক বেশি স্নেহ করেন তো তাই আমার সম্পর্কে অনেক সুন্দর সুন্দর কথা লিখেছেন।আমি আপনার এমন সুন্দর অভিব্যক্তি শুনে অভিভূত, আপ্লুত! দাদা,আপনি আমার অনুভূতিটা যথার্থ বুঝতে পেরেছেন। এটা শিক্ষণীয় এবং বিনোদন যোগ্য হবে বলে আমার বিশ্বাস।আপনাদের সহযোগিতায় ইন শা আল্লাহ দ্রুতই এটার সার্থক রূপায়ন সহজতর হবে। দাদা ধন্যবাদ দিলাম না কিন্তু ম্যালা খুশি।
  • গতকাল(০৬.১০.২০১৭, সকাল ১০.৩৮)আমার দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে আমার ফেসবুক বন্ধুরা যেসব কমেন্টস্ করেছেন, সেসবের মধ্যে উল্লেখযোগ্য কিছু কমেন্টস্‌ নিচে তুলে ধরা হলো:
  •                 কৃষিবিদ জামাল হোসেন (এইও, ডিএই এবং আমার প্রাক্তন ছাত্র: October 6 at 10:55am) স্যার গতকাল আপনার ওয়েবসাইট ভিজিট করেছি। আমারা খুবিয়ান রা অত্যন্ত আনন্দিত যে আপনি আপনার ব্যক্তিগত ওয়েবসাইট এ আমাদের জন্যে দুইটি লিংক রেখে আমাদের কে ধন্য করেছেন।। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ স্যার।
  •                 DrMd Akhtaruzzaman ধন্যবাদ জামাল। খুবিয়ানরা বিশেষ করে এটিয়ানরা আমার আত্মার সাথে মিশে আছে। তোমাদের কথা মনে না করার কোন কারণ নেই।সবাইকে আমার এই সাইটের খবরটা জানিও।
  •                 Mahfuz Mirdah Liton, জ্যেষ্ঠ কর্মকর্তা ও সহকর্র্মী, ডিএই:((October 6  at 11:04am) ব্যতিক্রমী উদ্যোগ…..তোমার কাজের ধারাবাহিকতা। ফলপ্রসু হোক, পাঠককূলের সন্তুষ্টি অর্জন করুক… এ কামনায়।
  •                 DrMd Akhtaruzzaman স্যার আপনার মেহেরবাণী। আশা করছি স্যার ভাল কিছু করতে পারবো। বাদবাকি আল্লার রহমত আর আপনাদের দোয়া।
  •                 Sharif Uddin, Joint Secretary,(October 6 at 2:24pm) ICT friendly initiatives is really a good deed. Many of yours dears and nears would be encouraged. I wish & pray for your continued success.
  •               DrMd Akhtaruzzaman Dear sharif,
  • Thank you so much for your enthusiastic comments.Yes this is exclusively related to ICT based innovation initiatives.You would see more innovations from this   website. Please keep in touch to me via my web link.
  •              Asaduzzaman Pintu, Assistant Professor, Government College: এক জন ফরেনার এক ট্রেনিং এ আমাকে বলেছিল তোমরা নিজেদের ব্রান্ডিং কর কিভাবে, আমি তখন বিষয়টা অত ভালো বুঝিনি। এখন বুঝি। অভিনন্দন ভাই আপনাকে। বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বে এটা খুবই প্রয়োজন।
  •             DrMd Akhtaruzzaman অনেক ধন্যবাদ ছোটভাই, তবে কাজটা কঠিন, কারণ এরজন্যে প্রচুর কাঁচামাল আর Technical knowhow দরকার।
  •             Nizam Uddin ধন্যবাদ আখতার তোমার সর্বশেষ উদ্যোগের বিষয়টি আমাকে অবহিত করেছিলে।আমি তোমাকে উৎসাহ দিয়েছিলাম।তোমার এ উদ্যোগ সফল ও সার্থক হোক কামনা করি। আর হ্যা অচিরেই আবার দেখা হবে ইনশা আল্লাহ।
  •             DrMd Akhtaruzzaman হ্যাঁ নিজাম ভাই, আপনার সাথে এ নিয়ে অনেক কথা হয়েছে। প্রাণিসম্পদ নিয়ে একটা লিঙ্ক খুলতে চাচ্ছি আপনার সহযোগিতায়।
  •             Md Abu Hanif Miah, Director General(Retd),DAE: তোমার প্রতিটি উদ্যোগই যথার্থ তথ্যবহুল বাস্তবসম্মত এবং শিক্ষণীয় । আশা করি এই উদ্যোগটি আরও বেশি সমৃদ্ধ হবে এবং সবাই উপকৃত হবে ।
  •            DrMd Akhtaruzzaman স্যার আপনার বদান্যতা। কিছু একটা দেশ জাতির জন্যে করতে চাচ্ছি। স্যার দোয়া করবেন।
  •            Enamul Haque, Manager, Ansar VDP Bank, Khulan: সর্বপ্রথম অনেক    অনেক অভিনন্দন জানাই বিশাল এক অসাধ্য কর্মজজ্ঞকে সাধন করবার জন্য। web page launch করবার সাথে সাথে তড়িৎ গতিতে প্রায় ৪০০ জনে Visit করবে এটা সত্যিই চমক লাগার মত। web page টি এতটাই সাদামাটা ও প্রাণবন্ত যে প্রত্যেক visitor দিক নির্দশনা সুস্পষ্ট। ব্রাণ্ডিং কাকে বলে সেটা আপনার কর্মের নিদর্শনই তার প্রমাণ। জীবন চলার পথে অবিরাম এ পথচলা অব্যাহত ও বহমান থাকুক এটাই আমাদের একমাত্র কামনা।সুস্থ্য থাকুন, ভাল থাকুন, এই প্রার্থনা করি।
  •           DrMd Akhtaruzzaman হ্যাঁ তা ঠিক বলেছো, ভিজিটরস্ সংখ্যা দ্রুত প্রলম্বিত হচ্ছে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্যে।
  •      Md Imtiaz Uddin(07 October at 10.33pm) স্যার, খুব আগ্রহ সহকারে আপনার ওয়েবসাইট টা ভিজিট করলাম। আমি আশা করি একদিন এটি হাজারো মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিনত হবে। এটি সকলশ্রেণির মানুষেরই কাজে আসবে। এখানে আপনি খুলনা বিশ্ববিদ্যালয়ের জন্য দুটি লিংক রেখেছেন যা প্রমাণ করে আপনি আমাদের কতটা ভালবাসেন। যদি আপনার ওয়েবসাইট এর উন্নয়নে কোন সাহায্য করতে পাটি তাহলে খুশি হব। খুবিয়ানরাও অনেক উপকৃত হবে এটি থেকে। ওয়েবসাইট টির পূর্ণাঙ্গ রূপ দেখার কব্য অপেক্ষা করছি। জানি দিনরাত অনেক পরিশ্রম করছেন আপনি এটির উন্নয়নে। এজন্য আপনাকে অনেক ধন্যবাদ। সেইসাথে সকলকে আমন্ত্রণ জানাচ্ছি ওয়েবসাইট টি ভিজিট করার জন্য।
    DrMd Akhtaruzzaman (08 October at 11.15pm )ধন্যবাদ এসবি ( smart boy), তোমার সুন্দর মন্তব্য করার জন্যে। যদি কোন কাজে লাগে তাহলে কোমাকে অবশ্যই জানাবো। আমি যে কর্মযজ্ঞ হাতে নিয়েছি, সেটা একটু সময় সাপেক্ষ ব্যাপার, তবে আশাবাদী কিছুদিন বাদেই এটা একটা পূর্ণাঙ্গ রূপলাভ করবে। আমার টাচে থেকো।
  • MD Abul Kashem(08 October at 3.00pm) Dostu akhtar I read your each article very minutely & eagarly . Unfortunately I was in fb for 2 months for my illness which you know . My Allah back in yohr midst , so I will with you again .very often I put my comments on your writeups. Now it will open the window of a big bank.
  • DrMd Akhtaruzzaman (08 October at 11.20pm) Thanks dosto for your ad usual optimistic comments.Wish your quick recovery. Please keep in touch to me and time to time visit my website.Every day you will get more and more new information.
  • Dilruba Shewly (08 October at 10.30pm)আমার অত্যন্ত ঘনিষ্ঠ দোস্ত তুমি, তোমাকে আমার তরফ থেকে অভিনন্দন জানানোর নিয়ম প্রণালী কি হবে এটা নিয়ে আমি খুবই বিব্রত কিন্তু সাথে সাথেই আবার আনন্দিত এই ভেবে যে জননন্দিত এই মানুষটি আমার দোস্ত!! Wow what a wonderful , beautiful and surprising website you organized! Yes I’m very proud of you and impressed to visiting there! It would be the great opportunities for the society and family!!! I always wish your good successful future all around your whole life and go ahead my friend, always will be with you !!!
  • DrMd Akhtaruzzaman(08 October at 11.24pm) দোস্ত আমিও অনেক খুশি ও মনোগত শক্তি পাই তোমাদের উৎসাহমূলক মন্তব্য জেনে।কতটা সফলতা আসবে আমি জানিনে কিন্তু আমি কাজটা সফলভাবে করতে পারলে আমার ভাল লাগবে। দোয়া রেখ, মাঝে মাঝে সময় করে ওয়েবসাইট ভিজিট করো। এবং আপলোড করা তথ্য উপাত্তের ব্যাপারে তোমার পরামর্শ জানিও।আমার পোস্টটি শেয়ার করার জন্য আরেকবার লম্বা ধন্যবাদ।
  • Mahmood Siddique (08 October at 10.30pm) Congratulations my friend! This is a herculean undertaking, but I am confident that you have the appropriate support system and technical and intellectual wherewithal to make it a highly successful information hub. You already have a huge collection of articles on vast array of subjects that will effectively generate good search engine traffic. You can use data analytics to assess which topics people are most interested in. It is quite tempting to cater to the needs of all people, but my suggestion would be to focus on high value niche contents. Despite your boundless enthusiasm, your time, energy and resources are finite. So you want to be selective about your target audience, content development and consistent delivery. Here are some content ideas worth considering: Building and cultivating effective relationships; Spiritual solution to stress management; How to deal with marital discord; overcoming mental health setbacks; Goal setting and effective time management; Inspiring millennials in nation building. You have written extensively about similar subjects. Today’s readers, especially youth, have a very short attention span. So to recruit and retain youth audience, you might want to use more pictures, graphics and bullet points. Use text box within the article to highlight key take home messages. Neurocognitive research has demonstrated that people retain information better when it is presented in groups of three, i.e. 3 bullet points summarizing the key concepts at the end. You already have a proven record of being an excellent communicator. Now you are taking it to a whole new level. Being selective will allow you to deliver high value niche content in a sustainable manner. We are here to help you along the way. Try to maintain political and religious neutrality. I wish you great success in your endeavor and pray that you can fully utilize your God given talents for the service of mankind. To borrow a quote from Sir George Bernard Shaw:
    “I am of the opinion that my life belongs to the whole community, and as long as I live it is my privilege to do for it whatever I can. I want to be thoroughly used up when I die, for the harder I work the more I live. I rejoice in life for its own sake. Life is no “brief candle” for me. It is a sort of splendid torch which I have got hold of for the moment, and I want to make it burn as brightly as possible before handing it on to future generations”.
  • DrMd Akhtaruzzaman (08 October at 11.30pm) My friend Mahmood Siddique, again I am overwhelmed to see your analytical comments and fruitful suggestions. Already, I started my brain storming regarding your each and every advises.
    After launching my website, you are the first viewers who offered a lot of valuable comments and suggestions. Therefore I am very much grateful to you and my utmost thanks to you from the core of my heart.I have another request to visit my web link, if you get time. I am astonished that you managed more time for me, leaving your topmost involvement in your extraordinary noble profession.
    You are great!!
  • @ কামাল উদ্দিন তালুকদার, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, ডিএই,বগুড়া:(06 october, 2017 at 3.30 am)আমার জিগিরী দোস্তো ডঃ মোঃ আখতারুজ্জামান তার ব্যক্তিগত ওয়েব চালু করেছে। এরদ্বারা আমরা সহজেই উপকৃত হতে পারবো। ডঃ আখতারের লেখার হাত এমনিতেই সর্বত্র বিস্তৃত আর তথ্য সমৃদ্ধ। কৃষি বিষয়ক প্রশিক্ষণের জন্য আর বই ঘাটাঘাটি করতে হবে না। ওর ওয়েব সাইটে ঢুকলে সবই পাওয়া যাবে। ধন্যবাদ দোস্ত, এমন একটা মহতী কাজ হাতে নেওয়ার জন্য।
    আখতারের ওয়েব ঠিকানাwww.drakhtaruzzaman.info
  • DrMd Akhtaruzzaman কালা তোদের অশেষ মেহেরবাণী। তোদের ভালবাসাই তো আমাকে বাঁচিয়ে রেখেছে। তোরা যে আমার ওয়েবসাইট সম্প্রসারণের জন্যে পৃথক পৃথক স্ট্যাটাস দিয়েছিস, এটা তো আমার অনেক পাওনা। দেখা যাক কতটা কি করা যায়। তবে আশাবাদী।বাদবাকি আল্লাহ ভরসা।অনেক খুশি হলাম কালা।
  • আ. মতিন বিশ্বাস, উপজেলাকৃষি অফিসার, ঘাটাইল, টাঙ্গাইল(১২.০৮.২০১৭) :Sir, Many many thanks for your good initiative. You can do it in a vast. I think writings about horticulture crop is very much essential to us. Current agricultural problem should address here that we hope from you. Another things how to get scope for higher education especially study leave, scholarship etc one after another. How ever I hope your best journey though it is very industrious. Nothing is impossible.
  • DrMd Akhtaruzzaman: Thanks Matin for your enthusiastic information regarding my newly inaugurated personal website. Really this journey is the toughest and challenging one. Nevertheless, I am much hopeful that once upon a time I will reach to my goal. I will look into the issues that you narrated. Keep in touch to me through my website.